ইফতারের দোয়া বাংলায় উচ্চারণ ও অর্থসহ দেয়া IFTAR DUA BANGLA

ইফতারের-দোয়া

ইফতারের দোয়া ছবি

নিচে ইফতারের দোয়া ছবি দেওয়া আছে। এবং বাংলা উচ্চারণ সহ মানে দেওয়া আছে। আপনারা চাইলে এই ছবিটি ডাউনলোড করে আপনাদের ফোনে রাখতে পারেন। যদি আপনার মুখস্ত করতে সমস্যা হয় তাহলে এটি আপনার ফোনে অবশ্যই ডাউনলোড করে রাখবেন এবং বারে বারে দেখে দেখে মুখস্ত করার চেষ্টা করবেন।

ইফতারের-দোয়া

ইফতারের নিয়ত

আমরা অনেকেই বলে থাকি ইফতারের নিয়ত কি?। ইফতারের নিয়ত এবং ইফতারের দোয়া বলতে একই জিনিস বুঝায়। আপনি যখন ইফতার করবেন তার পূর্বে যে দোয়াটি পাঠ করে ইফতার করা শুরু করবেন সেটাই মূলত ইফতারের নিয়ত। অর্থাৎ বলা যায় দুইটার মধ্যে কোন পার্থক্য নাই । আপনারা যে নামে ডাকেন সেটাই।

ইফতারের দোয়া আরবি

ইফতারের দোয়া মুখস্ত রাখতে বা আপনার কাছে রাখতে নিছে ফটো দেয়া থাকবে সেটা ডাউনলোড করে।আপনার কাছে  রাখতে পারেন।

ইফতারের-দোয়া

 

ذَهَبَ الظَّمَاءُ وَابْتَلَتِ الْعُرُوْقُ وَ ثَبَتَ الْأَجْرُ اِنْ شَاءَ اللهُ


সেহরির দোয়া ২০২২

সেহরির দোয়া ২০২২

আরবি 

نَوَيْتُ اَنْ اُصُوْمَ غَدًا مِّنْ شَهْرِ رَمْضَانَ الْمُبَارَكِ فَرْضَا لَكَ يَا اللهُ فَتَقَبَّل مِنِّى اِنَّكَ اَنْتَ السَّمِيْعُ الْعَلِيْم


বাংলা

উচ্চারণ : নাওয়াইতু আন আছুম্মা গাদাম মিন শাহরি রমাজানাল মুবারাকি ফারদাল্লাকা, ইয়া আল্লাহু ফাতাকাব্বাল মিন্নি ইন্নিকা আনতাস সামিউল আলিম।


বাংলা অর্থ

হে আল্লাহ! আগামীকাল পবিত্র রমযান মাসে তোমার পক্ষ হতে ফরয করা রোজা রাখার ইচ্ছা পোষণ (নিয়্যত) করলাম, অতএব তুমি আমার পক্ষ হতে (আমার রোযা তথা পানাহার থেকে বিরত থাকাকে) কবুল কর, নিশ্চয়ই তুমি সর্বশ্রোতা ও সর্বজ্ঞানী।


 

ইফতারের এবং সেহরির সময়সূচি ২০২২

 

ইফতারের-দোয়া

ইফতারের-দোয়া

ইফতারের-দোয়া

Sharing Is Caring:

Leave a Comment